Administration Section

প্রশাসন-১ শাখা

  • প্রশাসনিক দায়িত্ব পালনে মহাপরিচালক ও পরিচালককে সহযোগিতা করা ।
  • অঘোষিত (নন-গ্যাজেটেড) কর্মচারীদের বার্ষিক গোপনীয় অনুবেদন লিখনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও রক্ষণাবেক্ষণের কাজ সম্পাদন করা।
  • ঘোষিত (গ্যাজেটেড) ও অঘোষিত (নন-গ্যাজেটেড) কর্মকর্তা ও কর্মচারীদের বদলী এবং অব্যাহতির কাজ সম্পাদন করা।
  • কর্মকর্তা ও কর্মচারীগণের প্রশিক্ষণ দানের ব্যবস্থা করা।
  • কর্মকর্তা ও কর্মচারীগণের জ্যেষ্ঠতা তালিকা প্রণয়ন ও রক্ষণাবেক্ষণের কাজ সম্পাদন করা।
  • কর্মকর্তা ও কর্মচারীদের আবেদন এবং আপীল নিষ্পত্তি সংক্রান্ত কাজ করা।
  • মাসিক, ত্রৈমাসিক, ষান্মাসিক ও বার্ষিক গুরুত্বপূর্ণ বিবরণী/ প্রতিবেদন প্রস্তুত করতঃ নির্ধারিত সময়ে বাংলাদেশের মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক এর কার্যালয়ে প্রেরণ করা।
  • শৃঙ্খলামূলক কেইস সংক্রান্ত যাবতীয় প্রতিবেদন বাংলাদেশের মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক এর অবগতির জন্য প্রেরণ করা।
  • অফিসের স্থান সংস্থান এবং তদারকি করা।
  • যাবতীয় বই ও সাময়িকীর রক্ষণাবেক্ষণের ব্যবস্থা করা।
  • সমস্ত পুরাতন রেকর্ডপত্রের রক্ষণাবেক্ষণ ও বিধি মোতাবেক কাজ সম্পাদন করা।

 

প্রশাসন-২ শাখা

  • সকল অফিসারের ছুটি মঞ্জুরীর আদেশ, গেজেট বিজ্ঞপ্তি ও চার্জ রিপোর্ট প্রণয়ন, অবসরভাতা, সম্মানী ভাতা, ভ্রমণ ভাতা, জিপিএফ অগ্রিম মঞ্জুরী ও বিল প্রণয়ন এবং মোটর সাইকেল ও গৃহ নির্মাণ অগ্রিম মঞ্জুরী ও বিল প্রণয়ন, যৌথ বীমা, কল্যাণ তহবিল ইত্যাদির চূড়ান্ত মঞ্জুরী সংক্রান্ত কার্যাবলী সুষ্ঠুভাবে নিষ্পত্তি করা।
  • মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক কার্যালয়ের বিশেষ পরিদর্শন রিপোর্টে উথাপিত -অভ্যন্তরীণ নিরীক্ষা আপত্তি এবং বিভিন্ন আর্থিক দাবি সম্পর্কিত মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক কার্যালয়ের আপত্তিসমূহের ব্যাপারে পত্রালাপ ও নিষ্পত্তি করা।
  • বাজেট, প্রাক্কলন, প্রণয়ন, তহবিল বরাদ্দ এবং নিয়ন্ত্রণের কাজ করা।
  • বেতন, অবসর ভাতা, ভ্রমণ ভাতা ইত্যাদি প্রদান সম্পর্কে জটিলতা সৃষ্টি হলে অথবা বিধান মতে কোন সন্দেহের উদ্রেক হলে সে সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে পত্রালাপ করা।
  • এই কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের কার্যাবলী এবং তাহবিল বরাদ্ধ ও হিসাব সর্ম্পকিত বিষয় প্রশাসনিক ভাবে নিয়ন্ত্রণ করা।
  • কর্মচারীদের গৃহ নির্মাণ ঋণ সংক্রান্ত কাজ এবং তা যথাসময়ে সমন্বয় সাধন করা।
  • সংশ্লিষ্ট প্রধান হিসাব রক্ষণ অফিস হতে চেক সংগ্রহ, রেজিস্টারে লিপিবদ্ধকরণ এবং অতপর বন্টনের কাজ সম্পাদন করা।
  • এই অডিট অধিদপ্তরের সকল সেক্টরের মনিহারি দ্রব্যাদি সংগ্রহ ও বন্টন করা এবং সঠিকভাবে তার হিসাব রক্ষণাবেক্ষণ করা।
  • মাসিক বিবরণী/ প্রতিবেদন প্রস্তুত করে নির্ধারিত সময়ের মধ্যে নির্দিষ্ট কার্যালয়ে প্রেরণ করা।
  • ঊর্ধ্বতন কতৃপক্ষ কর্তৃক অর্পিত যে কোন দায়িত্ব পালন করা।

 

প্রশাসন শাখায় নিয়োজিতদের নাম ও পদবী:

ক্রমিক

নাম

পদবী

শাখা

০১

জনাব আবেদ হোসেন সরকার

নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা

প্রশাসন-০১ শাখা

০২

জনাব মাহবুবুর রহমান

নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা

প্রশাসন-০২ শাখা

০৩

জনাব

এসএএস সুপারিনটেনডেন্ট

 

০৪

জনাব

অডিটর

 

 

Or use your account on Unify

Error message here!

Hide Error message here!

Forgot your password?

Or register your new account on Unify

Error message here!

Error message here!

Hide Error message here!

Lost your password? Please enter your email address. You will receive a link to create a new password.

Error message here!

Back to log-in

Close